শিগগির নতুন কালুরঘাট সেতু প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে : ইঞ্জিনিয়ার মোশাররফ – DesherDinkal

শিগগির নতুন কালুরঘাট সেতু প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে : ইঞ্জিনিয়ার মোশাররফ

কর্ণফুলীর কালুরঘাট রেল সেতু। বয়স ৮৪ বছর। বার্ধক্যে এসে এই সেতু এখন আর বয়সের ভার বইতে পারছে না। জোড়াতালি দিয়ে কোনোরকমে টিকে আছে। তার পরও যানবাহন চলাচল করছে সমানে, বরং আগের তুলনায় বেড়েছে কয়েক গুণ।  আর এর পরীক্ষিতে ডিসেম্বরের মধ্যে কালুরঘাট রেল কাম সড়ক সেতু প্রকল্পের বিষয়ে সিদ্ধান্ত না দিলে সংসদ থেকে পদত্যাগ করবেন বলে ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদল।

সাংসদ ও সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, দক্ষিণ চট্টগ্রামের দুঃখ খুব শিগগির দূর হবে। পুরানো কালুরঘাট সেতু ভেঙে দ্রুত সড়ক ও রেলপথের জন্য নতুন সেতু নির্মাণ করা হবে।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। পরবর্তী মিটিংয়ে তিনি এ ব্রিজের নকশা দিতে বলেছেন।’বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে স্থানীয় একটি আঞ্চলিক নিউজ পোর্টালের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘চট্টগ্রাম দক্ষিণ জেলার দুঃখ অতিদ্রুত শেষ হবে। ব্রিটিশ আমলে নির্মিত এই কালুরঘাট ব্রিজের কারণেই দক্ষিণ চট্টগ্রামের মানুষের করুণ দশা। পুরোনো কালুরঘাট ব্রিজ ভেঙে দ্রুত সড়ক ও রেলপথের জন্য সেতু নির্মাণ করা হবে।’প্রসঙ্গত, দক্ষিণ চট্টগ্রামের প্রায় দেড় কোটি মানুষ চাতক পাখির মতো সরকারের একটি ঘোষণার অপেক্ষায় আছেন। সেই ঘোষণাটিতে তারা শুনতে চায় একটি সেতু নির্মাণের ঘোষণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *