থেমে নেই পেঁয়াজের দাম , খাতুনগঞ্জে পেঁয়াজের বাজারে আবারো উত্তাপ – DesherDinkal

থেমে নেই পেঁয়াজের দাম , খাতুনগঞ্জে পেঁয়াজের বাজারে আবারো উত্তাপ

সিন্ডিকেটের কারসাজি থামছে না। সরবরাহ প্রচুর থাকলেও মোকামে ঘাটতি কথা বলে এই চক্র দেশি পেঁয়াজ পাইকারি ও খুচরা বাজারে কেজিতে ৫ টাকা বাড়িয়ে দিয়েছে। তাই মৌসুমেও ভোক্তাদের ক্রয়ক্ষমতার মধ্যে আসছে না পেঁয়াজের দাম।

ভারতে বন্যার প্রভাবে: অন্যদিকে ভারতে বন্যার প্রভাবে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় বাংলাদেশের বাজারেও এর চড়া মূল্য দিতে হচ্ছে ক্রেতাদের। গত একমাসে প্রতিনিয়তই বেড়ে চলেছে এ দামের তারতম্য। মাঝে মিয়ানমার থেকে আমদানি করায় কিছুটা স্বস্তি ফিরলেও আবারো বেড়ে চলেছে পেঁয়াজের দাম। 

রোববার (২৯ সেপ্টেম্বর) দেশের ভোগ্যপণ্যের অন্যতম বাণিজ্যিক বাজার খাতুনগঞ্জে ভারতীয় পেঁয়াজের পাশাপাশি মিয়ানমারের পেঁয়াজের দাম বৃদ্ধির হিড়িক দেখা দিয়েছে।
 এর মধ্যে ভারতীয় পেঁয়াজে প্রতি কেজিতে ১০-১২ টাকা ও মিয়ানমারের পেঁয়াজে প্রতি কেজিতে ৪-৫ টাকা পর্যন্ত দাম বেড়েছে। গতকাল শনিবার (২৮ সেপ্টেম্বর) পাইকারিতে কেজি প্রতি ৪৮-৫২ টাকায় বিক্রি হওয়া ভারতীয় পেঁয়াজের

পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিল ভারত: পেঁয়াজ রপ্তানি পুরোপুরি বন্ধ করে দিল ভারত। দেশটির বাণিজ্য মন্ত্রণালয় নিজেদের রপ্তানি নীতি সংশোধন করে পেঁয়াজকে রপ্তানি নিষিদ্ধ পণ্যের তালিকায় ঢুকিয়েছে। অন্যদিকে দেশটির বৈদেশিক বাণিজ্য বিষয়ক দপ্তর আজ রোববার এক নির্দেশনায় জানিয়েছে, পরবর্তী নিদেশ না দেওয়া পর্যন্ত পেঁয়াজ রপ্তানি বন্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *