ঢাকার মত চট্টগ্রামে ও মিলল জুয়ার আসর ও ক্যাসিনো! – DesherDinkal

ঢাকার মত চট্টগ্রামে ও মিলল জুয়ার আসর ও ক্যাসিনো!

চট্টগ্রামের তিনটি স্পোর্টিং ক্লাবে একযোগে অভিযান চালিয়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্লাব থেকে জুয়ার আসর বসার আলামত পেয়েছে র‌্যাব সদস্যরা।শনিবারন (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর সদরঘাটের মোহামেডান স্পোর্টিং ক্লাব, আইস ফ্যাক্টরি রোডের মুক্তিযোদ্ধা সংসদ ক্লাব ও হালিশহর এলাকায় আবাহনী ক্লাবে একযোগে এ অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজামউদ্দিন।

অভিযানের নেতৃত্ব দেওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজামউদ্দিন মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদে সাংবাদিকদের বলেন, “এখানে জুয়া খেলা হত-এটা আমরা নিশ্চিত হয়েছি। জুয়া খেলার চিপ, কার্ড ও খাতাপত্র পেয়েছি। কিছু টেবিল পাওয়া গেছে সেগুলোতে জুয়ার আসর বসত বলে ধারণা করছি।”মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদে ক্যাসিনো চালানোর প্রমাণ পাওয়ার দাবি করেছে র‌্যাবঅভিযানের জন্য ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়া র‌্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, “অভিযান হতে পারে বুঝতে পেরে ক্লাব থেকে জুয়ার সরঞ্জাম সরিয়ে রাখা হয়েছে। আমরা সেগুলো উদ্ধারের চেষ্টা করছি।” 

তিনি জানান, মুক্তিযোদ্ধা সংসদ ক্লাবের ভেতর থেকে কিছু জুয়া খেলার চিপ (ক্যাসিনোর কয়েন) কার্ড ও একটি দা উদ্ধার করা হয়েছে। তবে এসব ক্লাব থেকে কাউকে আটক করা সম্ভব হয়নি। অভিযানের খবর পেয়ে তারা সটকে পরেছেন এবং ক্লাব থেকে জুয়ার সরঞ্জাম সরিয়ে নেয়া হয়েছে বলে ধারণা তার।

এর আগে বৃহস্পতিবার নগরীর সব থানায় জুয়ার আসর বিরোধী অভিযানে নামে পুলিশ। তবে নগরীর কোতোয়ালি থানার পুলিশ প্লাজায় একটি ক্যাসিনো থাকলেও সেটি আগে থেকেই বন্ধ করে দেয়া হয়েছে। এরপরও অনুমোদিত যেসব বার ও ক্লাবে অবৈধভাবে জুয়ার আসর বসে সেখানে অভিযান চালানো হবে বলে জানা গেছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে নগরীর কোতোয়ালী থানার আলমাস সিনেমা হলের পাশে ‘হ্যাংআউট’ এ অভিযান চালায় পুলিশ। এ সময় অনুমোদন না থাকায় মালিকের ছেলে ও কর্মচারীকে আটক করা হয়।নগরীতে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্লাব, ওয়াজিউল্লাহ ইনস্টিটিউট, ফ্রেন্ডস ক্লাব, আকবর শাহ অবসরপ্রাপ্ত সৈনিক ক্লাবসহ বিভিন্ন পাড়া-মহল্লায় গড়ে ওঠা সামাজিক ও রাজনৈতিক ক্লাবগুলোতেও জুয়ার আসর বসে বলে অভিযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *