চট্টগ্রাম ওয়াসা রাস্তা কাটবে ২০২১ সাল পর্যন্ত! – DesherDinkal

চট্টগ্রাম ওয়াসা রাস্তা কাটবে ২০২১ সাল পর্যন্ত!

স্যুয়ারেজ প্রকল্প বাস্তবায়নের জন্য পুরো শহরকে ৬টি জোনে ভাগ করা হয়েছে। তাতে জোন-১ এর অধীনে স্যুয়ারেজের ওপর প্রথম প্রকল্প বাস্তবায়ন করা হবে। এই জোনের মধ্যে রয়েছে নগরীর হালিশহর, সাগরিকা, সল্টগোলা ক্রসিং, শেখ মুজিব রোড, কদমতলী, মোগলটুলি, পাঠানটুলি, সদরঘাট, আগ্রাবাদ, দেওয়ানহাট, লালখান বাজার, নিউমার্কেট, কোতোয়ালী, জামালখান, আন্দরকিল্লা, জিইসিসহ বিভিন্ন এলাকা।

ওয়াসা সূত্র জানায়, আগামী ২০২১ সাল পর্যন্ত চলবে পাইপলাইন স্থাপনের কাজ। একই সঙ্গে চলছে খোঁড়াখুঁড়ি। মদুনাঘাট পানি শোধনাগার প্রকল্পের আওতাধীন নগরের বহদ্দারহাট থেকে কাস্টমস মোড় পর্যন্ত ১০ কিলোমিটার পাইপলাইন স্থাপনের বাকি কাজ শুরু করেছে ওয়াসা। ঈদ ও বর্ষা মৌসুমের মধ্যে নগরের আরও অনেক গুরুত্বপূর্ণ সড়ক কাটা হবে। এ জন্য আরও দুর্ভোগ পোহাতে হবে নগরবাসীকে।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ প্রথম আলোকে বলেন, ৬৫০ কিলোমিটারের মধ্যে ৪৫০ কিলোমিটার পাইপলাইন স্থাপনের কাজ প্রায় শেষ হয়েছে। বাকি ১৫০ কিলোমিটারের কাজ চলছে। এ জন্য নগরবাসীর একটু সমস্যা হচ্ছে।

ফজলুল্লাহ আরও বলেন, ‘আসলে নগরবাসী দীর্ঘদিন পানি সমস্যায় ভুগছিল। পানিসংকট দূর করতে ওয়াসা বড় বড় প্রকল্প হাতে নিয়েছে। ২০২১ সালের মধ্যে খোঁড়াখুঁড়ি চলার কথা। কিন্তু মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে আমরা কাজের গতি বাড়িয়েছি। মেয়াদের আগেই আমরা প্রকল্পের বাস্তবায়ন কাজ শেষ করতে চাই। এরপর নগরবাসীর দীর্ঘদিনের পানি সমস্যা কেটে যাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *