ভারত মাতানো বাংলাদেশের নোবেল এখন কলকাতা শহরের বিলবোর্ডে! – DesherDinkal

ভারত মাতানো বাংলাদেশের নোবেল এখন কলকাতা শহরের বিলবোর্ডে!

ভারতের জি বাংলা টিভির সঙ্গীত বিষয়ক রিয়েলিটি শো ‘সারেগামাপা’য় এখনও সাফল্য ধরে রেখেছেন বাংলাদেশের ছেলে মাঈনুল আহসান নোবেল। দুই বাংলার টিভি দর্শকের পাশাপাশি শোয়ের বিচারকদেরও মন জয় করে নিয়েছেন এই তরুণ।

তিনি দেখিয়ে দিয়েছেন চেষ্টা আর অধ্যবসায় সাফল্য এনে দিতে বাধ্য। বাংলাদেশের বিভিন্ন ব্যান্ডের জনপ্রিয় গানগুলোই নোবেলের কণ্ঠে বারবার উঠে এসেছে। ‘সারেগামাপা’র এবারের সিজন শেষ হওয়ার আগেই ভেসে বেড়াচ্ছে নোবেলকে নিয়ে চমক লাগানো

 সম্প্রতি তিনি একটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন বলে জানা গেছে। তবে সেটি বাংলাদেশের নয়, কলকাতার সিনেমায়। ‘ভিঞ্চি দা’ নামে এই সিনেমা নির্মাণ করেছেন কলকাতার শীর্ষস্থানীয় পরিচালক সৃজিত মুখার্জি। গানটি লিখেছেন ও সুর করেছেন অনুপম রায়। ‘ভিঞ্চি দা’ ছবিটির শুটিং এরই মধ্যে শেষ।

আগামী এপ্রিল বা জুন মাসে এটি প্রেক্ষাগৃহে আসবে। যেখানে থাকবে নোবেলের গানও। মাস কয়েক আগেও মাঈনুল আহসান নোবেলের নামটি তার পরিবার আর বন্ধু-বান্ধব ছাড়া কেউ জানতো না। অথচ এ তরুণের পরিচিতি এখন নিজের দেশ ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলা ভাষাভাষীদের মাঝেও ছড়িয়ে পড়েছে।

‘সারেগামাপা’য় এবারের বিচারক হিসেবে আছেন বরেণ্য সংগীতশিল্পী শ্রীকান্ত আচার্য, সঙ্গীতশিল্পী মোনালী ঠাকুর ও সুরকার সঙ্গীত পরিচালক সান্তুনু মৈত্র।নোবেলের পরিবেশনায় জেমসের ‘বাবা’ গানটি শোনার পর তারা প্রত্যেকেই দাঁড়িয়ে তাকে উৎসাহ দেন। আগুনঝরা সেই পরিবেশনায় গোটা মঞ্চে যেন উৎসবের বন্যা বয়ে যায়।

নোবেলের পরিবেশনার মুহূর্তটি ছড়িয়ে পড়ে অনলাইনে। রাতারাতি সেটা ভাইরাল হয়ে যায়। প্রত্যেকের কাছ থেকেই আসে প্রশংসা। প্রতিভাবান এই তরুণের প্রতি শুভকামনাও জানিয়েছেন সবাই। এরপর থেকে নোবেলের জনপ্রিয়তা বেড়েই চলেছে। আর তিনিও ‘সারেগামাপা’য় গেয়ে চলেছেন একের পর এক হিট গান।

নোবেলের দরদমাখা কণ্ঠ আর দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে গানগুলো পাচ্ছে দারুণ জনপ্রিয়তা। যার ফলে প্রতিটি গানই ভাইরাল হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এভাবেই সাফল্যের পথ ধরে এগিয়ে চলেছেন নোবেল। আর এহেন সাফল্যকে সঙ্গী করে তিনি যেন ‘সারেগামাপা’য় বিজয় ছিনিয়ে আনতে পারেন সে প্রত্যাশা দেশের সব সঙ্গীতপ্রেমীর।

বাবা কতদিন কতদিন দেখিনা তোমায়
কেউ বলেনা তোমার মত
কোথায় খোকা ওরে বুকে আয়
বাবা কত রাত কত রাত দেখিনা তোমায়
কেউ বলে না মানিক কোথায় আমার
ওরে বুকে আয়..

গীতিকার প্রিন্স মাহমুদের লেখা জেমসের এই বাংলা গান ওপার বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো সারেগামাপায় গেয়েছেন বাংলাদেশি এক তরুণ। তার নাম মাইনুল আহসান নোবেল। এত দরাজ গলায় গানটা তিনি গাইলেন যে, গোটা সামাজিক মাধ্যম এখন নোবেলকে নিয়ে আলোচনায় মুখর। সবাই প্রশংসায় ভাসাচ্ছেন নোবেলকে৷ যদিও নোবেল গানের চর্চা করছেন অনেক দিন ধরেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *